সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ । dpe.teletalk.com.bd job circular 2020

প্রিয় পাঠক, আশা করি ভাল আছেন। বাংলাদেশে বর্তমান পরিস্থিতিতে একজন শিক্ষিত বেকার এর জন্য চাকুরি সোনার হরিণ হয়ে গেছে।কারণ চাকুরি পাওয়া এখন অনেক কষ্টসাধ্য ব্যাপার। যদি সেটি হয় সরকারি চাকুরি তাহলে তো আর কথায় নেই। অনেকে কথায় বলে মামা খালু ছাড়া নাকি চাকুরি আর হয় না। তবে মনে হই এই কথা গুলো ব্যর্থ হতে চলছে। কারণ

প্রাথমিক “সহকারী শিক্ষক” নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০:

বর্তমান বাংলাদেশ সরকার ঘরে ঘরে চাকুরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এরি ধারাবাহিকতায় আগামী অক্টোবর ২০২০ মাসের শুরুতেই হয়তো একটি বিরাট সরকারি চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ পেতে যাচ্ছে। বাংলাদেশের সবচেয় বড় চাকুরি বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে এটি। যেখানে প্রায় ৪০,০০০ হাজার বেকার শিক্ষিত মেধাবীদের স্থান হতে চলছে। প্রাক-প্রাথমিক স্তরে ২৬০০০ এবং প্রাথমিক স্তরে ১৪০০০ জন নিয়োগ দিবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সূত্র: দৈনিক যুগান্তর। এছাড়াও অক্টোবর ২০২০ এর পর থেকে বিভিন্ন অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা শুরু হবে। করোনা কালীন এর মধ্যেও অনেক অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে। নিয়মিত সরকারি-বেসরকারি নিয়োগ বিজ্ঞপ্তি পেতে বিডি এডুকেশন লাইফ এ সাথেই থাকুন। অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

২০২০ সালে কত জন “সহকারী শিক্ষক” নিয়োগ দেওয়া হবে?

তথ্য অনুযায়ী প্রায় ৪০০০০ (চল্লিশ হাজার) জন (প্রাক-প্রাথমিক স্তরে ২৬০০০ এবং প্রাথমিক স্তরে ১৪০০০) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের “সহকারী শিক্ষক” নিয়োগ দিতে যাচ্ছে প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়।

প্রফেসর’স সিরিজের সকল “চাকুরি প্রস্তুতি বই” ফ্রি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

কি ভাবে নিয়োগ বিজ্ঞপ্তি পাবেন ?

বিজ্ঞপ্তি প্রকাশ হওয়া মাত্রই আপনি আমাদের সাইট থেকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ সংগ্রহ করতে পারবে অথবা চাকরি পত্রিকা থেকেও সংগ্রহ করতে পারবেন।

আবেদনের জন্য যোগ্যতা (শিক্ষাগত ও বয়স) ?

এবারের নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করতে ছেলে বা মেয়ে উভয়ের জন্য কমপক্ষে স্নাতক পাশ হতে হবে। অথ্যাৎ ছেলে ও মেয়ের উভয়ের আবেদন করতে শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে কমপক্ষে স্নাতক পাশ। বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। ২০ শতাংশ পোষ্য কোটা থাকছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২০-এ।

কি ভাবে “সহকারী শিক্ষক” নিয়োগ আবেদন করবেন ?

dpe.teletalk.com.bd ওয়েব সাইটের মাধ্যমে আবেদন করতে হবে। তবে আবেদন পূরণ এর সময় অবশ্যই আপনার মোবাইল নম্বরটি ভাল ভাবে দেখে দিবেন। আবেদন ফরম সাবমিট এর পর আপনার মোবাইলে একটি User ID ও Password প্রদান করবে। এই User ID ও Password ব্যবহার করে আবেদন ফি অবশ্যই টেলিটক অপারেটর সিমের মাধ্যমে পরিশোধ করতে হবে। আবেদন সাবমিট করার পর থেকে আবেদন ফি পরিশোধের সময় ৭২ ঘন্টা।

“সহকারী শিক্ষক” নিয়োগ প্রবেশ পত্র /এডমিট কার্ড ডাউনলোড পদ্ধতি:

টাকা পরিশোধের পর আপনাকে পুনরায় dpe.teletalk.com.bd ওয়েব সাইটে প্রবেশ করতে হবে এবং তা অবশ্যই পূর্বের User ID ও Password ব্যবহার করে। dpe.teletalk.com.bd সাইটে প্রবেশ এর পর Download Admit Card অপশনে ক্লিক করে আপনার পরীক্ষার প্রবেশ পত্র বা এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে। প্রবেশ পত্রটি অবশ্যই কালার প্রিন্ট করে নিবেন।

“সহকারী শিক্ষক” ২০২০ এবারে নিয়োগ পদ্ধতি কেমন হবে ?

এখন পর্যন্ত শিক্ষা অধিদপ্তর এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন নি যে কিভাবে নিয়োগ পরীক্ষা নিবেন। তবে শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া হবে কি না তা জানা যায়নি। হয়তো প্যানেল পদ্ধতি তে নিয়োগ হবে না বা নিবে না ।

“ফ্রি চাকুরি প্রস্তুতি বই” (পিডিএফ) পড়ার জন্য এখানে ক্লিক করুন

সরকারি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২০ ফলাফল

নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের সাথে সাথে আমরা আমাদের সাইটে প্রকাশ করবো অথবা আপনি ডিপিই অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ  করতে পারবেন।

কিভাবে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নিবেন ?

অনেকে অনেক ভাবেই পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়ে থাকেন। অনেকে আবার পড়াশুনাকে নিয়মিত চালিয়ে নেওয়ার জন্য বিভিন্ন কোর্চিং সেন্টারের সাথে সম্পৃক্ত থাকেন। কেউ বা গ্রুপ স্ট্যাডি করেন। আসলে পড়া শুনা নিজের কাছে। যেমন পড়তে ভালবাসেন। তবে পড়াশুনার জন্য একটি রুটিন মেইন্টেই করা উচিৎ বলে আমি মনে করি। কিন্তু তা কি আপনি শুরুতেই করবে নাকি কিছুদিন পর করবেন। এই সব নানার সমস্যা মাথায় ঘুড়তে থাকে। তাই আমরা আপনাকে একটি পোস্ট শেয়ার করছি আপনি পোস্টটি পড়ে দেখতে পারে। হয়তো আপনার কাছে লাগতে পারে। পোস্টটি পড়তে এখানে ক্লিক করুন।

সরকারি চাকরি পাবার এটি হবে হাজার বেকারদের জন্য সবচেয়ে বড় সুযোগ। এবারে নিয়োগ পরীক্ষায় যাতে কোন জালিয়াতি না হয় সেই জন্য শিক্ষা মন্ত্রণালয়ের চলছে বিশেষ পরিকল্পনা। জালিয়াতি চক্রো যাতে কোন ভাবেই এই নিয়োগ পরীক্ষায় তাদের বুদ্ধির চাল না চালতে পারে সেই জন্য শিক্ষা মন্ত্রণালয় নিবে বিশেষ পদ্ধতি। প্রাথমিক শিক্ষক নিয়োগ প্যানেল পদ্ধতিতে নিয়োগ হচ্চে না এবার । তা জানিয়ে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সঠিক, যোগ্য, মেধাবীরাই সুযোগ পাবে। করোনা কালীন সময়ে ছাত্র-ছাত্রীদের শিক্ষার ক্ষতি পুষে নিতে হয়তো এই বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেতে পারে। প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশ হবে অক্টোবর ২০২০ এর শুরুর দিকে। সূত্র: টিভি নিউজ

সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ / প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

সহকারী শিক্ষক নিয়োগ সংক্রান্ত যে কোন আপডেট তথ্য আসলেই আমরা এই সাইটে তুলে ধরবো। এর জন্য আমাদের সাথেই থাকুন

 

 

This Post About:

প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন 2020, প্রাথমিক শিক্ষক নিয়োগ যোগ্যতা 2020, প্রাইমারি শিক্ষক নিয়োগ সিলেবাস 2020, প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০, প্রাথমিক শিক্ষক নিয়োগ বিধিমালা ২০২০, প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ, শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০, মাধ্যমিক সহকারী শিক্ষক নিয়োগ, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ, প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২০, প্রাথমিক শিক্ষক নিয়োগ যোগ্যতা ২০২০, সহকারী শিক্ষক নিয়োগের আবেদন, প্রাথমিক শিক্ষক নিয়োগ আবেদনের নিয়ম, সহকারী শিক্ষক নিয়োগ সার্কুলার, প্রাক প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২০, প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ আবেদন পদ্ধতি, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০, শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০, সরকারি স্কুলে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০, সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

BD education life

BDeducationLife – পড়ালেখা ও চাকুরির খবর – বিডি এডুকেশন লাইফ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Kindly Disable Your Ad Block Addon / Extension